অলিউর রহমান মেরাজ, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: সারা দেশের ন্যায় দিনাজপুরের নবাবগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬ মার্চ দিবসের শুরুতে সুর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়। প্রধান অতিথি হিসেবে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক। এ ছাড়াও উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারী-বেসরকারী দপ্তর, রাজনৈতিক দল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সেখানে পুস্পস্তবক অর্পন করেন।

সকাল ৮টায় নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস, মুক্তিযোদ্ধাদের অংশ গ্রহনে কুচকাওয়াজ, অভিবাদন গ্রহন ও ডিসপ্লে প্রদর্শন হয়। উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য শিবলী সাদিক, বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ অভিভাদন গ্রহন করেন এবং বক্তব্য দেন।

পরে স্বাধীনতা মঞ্চে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয় ও নব নির্মিত ৭১ চত্বর নামক একটি মুক্ত মঞ্চের উদ্বোধন করেন অতিথিরা। এছাড়াও আরও বিভিন্ন কর্মসুচী পালন করে উপজেলা প্রশাসন।